| |
               

মূল পাতা আন্তর্জাতিক উপমহাদেশ গ্রেফতারের আগে যে বার্তা দিয়েছিলেন ইমরান খান (ভিডিও)


গ্রেফতারের আগে যে বার্তা দিয়েছিলেন ইমরান খান (ভিডিও)


রহমত নিউজ ডেস্ক     09 May, 2023     04:55 PM    


আদালতে জামিন নিতে গেলে গ্রেফতার হতে পারেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিকে ইনসাফ-পিটিআই চেয়ারম্যান ইমরান খান এমন ধারনা তিনি আগেই করেছেন। তাই তিনি গ্রেফতার হলে দল কীভাবে চলবে তা বলে গেছেন। আদালতে যাওয়ার আগে তিনি বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাতকারে বলেন, ‘আমি গ্রেফতার হলে কমিটি দল পরিচালনা করবে।’ খবর দ্য ডনের

পাকিস্তানে সাবেক এই ক্রিকেট গত বছর প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতা হারোনার পর দেশব্যাপী বিশাল আন্দোলন গড়ে তোলেন। এতে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।  মঙ্গলবার আদালত প্রাঙ্গন থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করতে গেলে দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। 

শনিবার ইসলামাবাদে যাওয়ার আগে লাহরে তার বাসভবনে বসে একটি সাক্ষাতকার প্রদান করেন, সেখানে ৭০ বছর বসয়ী সাবেক এ প্রধানমন্ত্রী বলেন, আমি একটি কমিটি গঠন করেছি। যদি আমি জেলে যাই তাহলে এই কমিটি দলের নেতৃত্ব দেবে।” এ সময় তিনি আরও জানান তার বিরুদ্ধে ৯৪ টি মামলা রয়েছে। 

গত বছর নভেম্বরে নির্বাচনী প্রচরণার সময় গুলিবিদ্ধ হন ইমরান খান। তখন তিনি বলেন তার জীবনে আগের তুলনায় অনেক হুমকির মুখে রয়েছে এবং কোনো তথ্য প্রমাণ উপস্থাপন ছাড়া তিনি আরও অভিযোগ করেন, বিরোধী দল এবং সেনাবাহিনী চাইছে না তিনি আগামী নির্বাচনে দাঁড়াক।  তবে ইমরান খানের এমন মন্তব্যে সরকার এবং সেনাবাহিনীর পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।